ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. করোনা ভাইরাস
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. টেনিস
  11. তথ্য প্রযুক্তি
  12. ধর্ম
  13. নির্বাচনের মাঠ
  14. ফিচার
  15. ফুটবল

‘ইত্যাদি’ এবার মুন্সিগঞ্জে, তাহসান, বালাম ছাড়া আর কোন তারকা থাকছেন

admin
জুলাই ২৮, ২০২৩ ৫:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

আজ প্রচারিত হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব। এবারের পর্ব ধারণ করা হয়েছে প্রত্ননগরী মুন্সিগঞ্জে। ফাগুন অডিও ভিশনের এক সাংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশকে জানতে ও জানাতে প্রতিনিয়ত ইত্যাদি যাচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে। তারই ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে পদ্মা, মেঘনা, ধলেশ্বরী, ইছামতী নদীবিধৌত মুন্সিগঞ্জে। মঞ্চ নির্মাণ করা হয়েছে ইছামতী নদীর তীরে, ঐতিহ্যবাহী প্রত্মনিদর্শন ইদ্রাকপুর কেল্লার সামনের পুকুরের মাঝখানে। কেল্লার আদলে তৈরি করা হয়েছে ভাসমান মঞ্চ।

ইত্যাদির ধারণ উপলক্ষে মুন্সিগঞ্জে ছিল উৎসবের আমেজ। কেল্লার সামনের পুরো চত্বর ও পুকুরের চারপাশ ছিল দর্শকপূর্ণ। তবে কেল্লা চত্বরে স্থানীয়ভাবে অনেক দর্শকই ভেতরে প্রবেশ করতে পারেননি। তাই কেল্লার সামনে রাস্তায় এবং চারদিকের বাড়িঘরের ছাদেও ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। অনুষ্ঠান ধারণ চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিটি করপোরেশন ও মুন্সিগঞ্জবাসীর আন্তরিক সহযোগিতায় অত্যন্ত সুশৃঙ্খলভাবে ইত্যাদির ধারণ সম্পন্ন হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে ফাগুন অডিও ভিশন। এবারের অনুষ্ঠানে মুন্সিগঞ্জের সন্তান জনপ্রিয় শিল্পী তাহসান পরিবেশন করেছেন একটি নতুন গান।

গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। আবদুল আলীমের গাওয়া একটি গান নতুন সংগীতায়োজনে গেয়েছেন সৈকত জাহিদ, বাদশা ও শাহজাহান। গানটির সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। রয়েছে মুন্সিগঞ্জ জেলাকে নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পীর নাচ। পদ্মাপাড়ে ধারণকৃত গানটির কথা লিখেছেন কবির বকুল ও সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছেন পুলক ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।

দর্শকপর্বের নিয়ম অনুযায়ী ধারণ স্থান মুন্সিগঞ্জকে ঘিরে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকের মাঝখান থেকে চারজন দর্শক নির্বাচন করা হয়। দ্বিতীয় পর্বে নির্বাচিত দর্শকদের সঙ্গে অংশগ্রহণ করেছেন আগের প্রজন্মের শিল্পী ফেরদৌস ওয়াহিদ ও বর্তমান প্রজন্মের শিল্পী বালাম। যাঁদের বাড়িও এই অঞ্চলে। নির্বাচিত দর্শক ও আমন্ত্রিত শিল্পীদ্বয় গেয়েছেন ফেরদৌস ওয়াহিদের একটি জনপ্রিয় গানসহ তাঁর প্রয়াত চার বন্ধু আজম খান, ফিরোজ সাঁই, ফকির আলমগীর ও পিলু মমতাজের জনপ্রিয় গানের অংশবিশেষ।