ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. করোনা ভাইরাস
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. টেনিস
  11. তথ্য প্রযুক্তি
  12. ধর্ম
  13. নির্বাচনের মাঠ
  14. ফিচার
  15. ফুটবল

হোয়াটসঅ্যাপে মেসেজ ফরওয়ার্ড করার সময়েই তৈরি করা যাবে গ্রুপ

admin
জুলাই ২৮, ২০২৩ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে মেসেজ ফরওয়ার্ড করার সময় এক এক করে ইউজার সিলেক্ট করতে গিয়ে অনেকেই বিরক্ত হন। কারণ ইউজারদের খুঁজে খুঁজে বের করতে কিছুটা সময়ের প্রয়োজন হয়। কিন্তু এবার ইউজারদের সুবিধার জন্য একটি বিশেষ ফিচার চালু করতে চলেছে হোয়াটসঅ্যাপ। যার ফলে এসব সমস্যায় আর পড়তে হবে না কাউকে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে কাজ করছে, যার মাধ্যমে মেসেজ পাঠানোর সময় একটি গ্রুপ তৈরি করে নিতে পারবেন ইউজাররা। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার হোয়াবেটাইনফো নতুন এ ফিচারের কথা প্রকাশ্যে এনেছে। তবে কবে এ ফিচারটি ইউজারদের জন্য চালু হবে তা অবশ্য জানা যায়নি। যেহেতু নতুন ফিচারটি নিয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ যখন কাজ শুরু করে দিয়েছে, সেহেতু এটি কার্যকর হতে খুব বেশি দেরি নেই বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

বর্তমানে হোয়াটসঅ্যাপে আগ থেকে তৈরি করা কোনো গ্রুপে মেসেজ ফরওয়ার্ড করতে পারেন ইউজাররা। তবে নতুন এ ফিচারটি চালু হলে একটি মেসেজ ফরওয়ার্ড করার সময়েই হোয়াটসঅ্যাপের কন্টাক্ট লিস্টে থাকা অন্যান্য ইউজারদের নিয়ে গ্রুপ তৈরি করে নেওয়া যাবে এবং সেই সময় মেসেজও পাঠিয়ে দেওয়া যাবে। এটি চালু হলে ইউজারদের অনেক সুবিধা হবে। কারণ এতে আলাদা আলাদা করে ইউজারদের বেছে নিয়ে মেসেজ ফরওয়ার্ড করতে হবে না। বর্তমানেও অবশ্য হোয়াটসঅ্যাপে একসঙ্গে একাধিক ইউজারকে মেসেজ ফরওয়ার্ড করার সেবাটি পাওয়া যাচ্ছে।

ইউজারদের সুরক্ষায় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ লঞ্চ করতে চলেছে নতুন ফিচার

শোনা যাচ্ছে, নতুন সিকিউরিটি ফিচার ইতোমধ্যেই অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ বিটা টেস্টারদের জন্য রোলআউট শুরু হয়েছে। নতুন এ হোয়াটসঅ্যাপ প্রাইভেসি ফিচারের নাম ‘ফোন নম্বর প্রাইভেসি’। আগে এ ফিচার সম্পর্কে বলা হয়েছিল, ইউজাররা কোনো কমিউনিটিতে যুক্ত হলে তাদের ফোন নম্বর গোপন রাখতে পারবেন। সূত্রমতে, আসন্ন প্রাইভেসি ফিচারের সাহায্যে ইউজাররা হোয়াটসঅ্যাপে কোনো কমিউনিটিতে কথোপকথনে অংশগ্রহণ করতে পারবেন, মেসেজে নিজেদের রিঅ্যাকশন দিতে পারবেন, কিন্তু তাদের নাম দেখা যাবে না। এমনকি গোপন থাকবে ফোন নম্বরও। হোয়াটসঅ্যাপ কমিউনিটির অন্যান্য সদস্যরা আপনার নাম বা ফোন নম্বর দেখতে পাবেন না। তবে মেটার পক্ষ থেকে এখনো জানানো হয়নি কবে ইউজারদের জন্য চালু করা হবে এ প্রাইভেসি ফিচার।